ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

"পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি" এই প্রতিপাদ্যে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩। এ উপলক্ষে শনিবার (০৪ নভেম্বর) সদর মডেল থানা প্রাঙ্গণ থেকে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।

পরে সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মিজানুর রহমান। তিনি বলেন, 'কমিউনিটি পুলিশিংয়ের উদ্দেশ্যই হলো পুলিশ ও জনতা মিলে সমাজকে অপরাধ মুক্ত রাখা। পুলিশ এখন জনতার একেবারে হাতের কাছে। মানুষ যেন এলাকার ছোট খাটো সমস্যাগুলো মামলা-মোকদ্দমায় না গিয়ে পুলিশের সহযোগিতায় স্থানীয়ভাবে মীমাংসা করে হয়রানি মুক্ত থাকতে পারেন সে লক্ষে কমিউনিটি পুলিশিং করা হচ্ছে। জনতা ও পুলিশ মিলে কাজ করে এলাকার অপরাধ ও অপরাধী নির্মুল করতে হবে।

পুলিশ পরিদর্শক (অপারেশন) এসএম শাকিল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, সদর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি এডভোকেট সৈয়দ রেজাউর রহমান এবং পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান, খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী, চৌফলদণ্ডী ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল ইসলাম, কাউন্সিলর রাজ বিহারি দাশ, কাউন্সিলর আকতার কামাল, নারী কাউন্সিলর শাহেনা আকতার পাখি।

#উখিয়া

উখিয়ায় থানা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। উখিয়া থানা কম্পাউন্ড থেকে উখিয়া থানা রোড প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল) মো. রাসেল, উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদাসহ থানার বিভিন্ন পদস্থ কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ প্রমুখ।

#পেকুয়া

পেকুয়ায় কমিউনিটি পুলিশিং দিবস পালিত হয়েছে। পেকুয়া থানা কম্পাউন্ড থেকে শনিবার সকাল সাড়ে ১০টায় র‌্যালি উদ্বোধন করেন চকরিয়া- পেকুয়ার সাংসদ জাফর আলম এমএ। পেকুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দারের সভাপতিত্বে উপপরিদর্শক (এসআই) শফিউল আলমের পরিচালনায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ জাফর আলম।

বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা আ'লীগের সভাপতি সাইফুদ্দিন খালেদ, কমিউনিটি পুলিশিং পেকুয়া উপজেলা শাখার সভাপতি চেয়ারমান তোফাজ্জল করিম, সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদুল কবির। ওই সময় কমিউনিটি পুলিশ প্রতিটি ইউনিয়নের সভাপতি সম্পাদক, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

#রামু

রামুতে কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রামু থানা থেকে র‍্যালিটি তেমুহনী চত্বর প্রদক্ষিণ করে থানা চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে রামু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু তাহের দেওয়ান।

এতে বক্তব্য রাখেন, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো, রাজারকুল ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান শামসুল আলম, রামু উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া, সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামুর সভাপতি মাষ্টার মো. আলম, প্রবীন আওয়ামী লীগ নেতা, মুক্তিযুদ্ধের সংগঠক গোলাম কবির, রামু প্রেস ক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সাংবাদিক নুরুল ইসলাম সেলিম, রামু স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তপন মল্লিক। রামু থানার পুলিশের উপ-পরিদর্শক মো. আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কাউয়ারখোপের আব্দুল মালেক মেম্বার, ফতেখাঁরকুলের মো. ইউনুচ মেম্বার, কামাল উদ্দিন মেম্বার, রাজারকুলের গোলাম রব্বানী মেম্বার, মাশেকুর রহমান মাশেক মেম্বার প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভায় রামু উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কক্সবাজার,পুলিশিং,ডে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত